আমার প্রিয় ২০ টি আনিমেশন মুভি


1.Grave of the Fireflies (1988)#Japan
imdb:8.5
শুধু আনিমেশন মুভিটি না একই সাথে এটি আমার দেখা সেরা যুদ্ধের মুভিও।

যুদ্ধের ভয়াবহতা এই মুভিতে তুলে ধরা হয়েছে।
মুভির গল্পটি গড়ে উঠেছে সেইটা এবং সেটসুকো নামের দুই ভাই বোনেকে নিয়ে।সেইটার বয়স হবে ১৩ বা ১৪ আর তার ছোট বোন সেটসুকোর বয়স ৪ বা ৫। তাদের মা একজন গৃহীনি এবং হার্টের রোগী ,বাবা যুদ্ধে কর্মরত জাপানি নৌবাহিনীর কর্মকর্তা ।মিত্র বাহিনীর বিমান হামলা থেকে বাঁচতে সেইটা কিছু গুরুত্বপূর্ণ জিনিস মাটির নিচে লুকিয়ে রেখে তার ছোট বোনকে সাথে নিয়ে চলে যায় আশ্রয় কেন্দ্রের সন্ধানে । পিছনে থেকে যায় তার মা।

যুদ্ধের সময় এই দুই ভাই বোনের বেঁচে থাকার জন্য যে নির্মম পরিস্থিতির সম্মুখীন হয়েছে মুভিতে তাই দেখানো হয়েছে।



এই মুভিটি নিয়ে আমার একটি রিভিউ আছে চাইলে পড়তে পারেন।

2.Toy Story (1995)
imdb:8.3
ছয় বছর বয়সী অ্যান্ডি তার খেলনাগুলো নিয়ে খেলতে পছন্দ করে। সেই খেলনারা মানুষের অনুপস্থিতিতে জীবিত।  অ্যান্ডির জন্মদিনে সে একটি উপহার পায় - বাজ লাইটইয়ার, একটি বৈদ্যুতিক খেলনা যে মনে করে সে সত্যিকার স্পেস রেঞ্জার।

বাজ তার বিভিন্ন কাজ দিয়ে অন্যদের মুগ্ধ করে এবং অ্যান্ডিও তাকে পছন্দ করে। ফলে উডি নিজেকে বঞ্চিত মনে করে। একদিন অ্যান্ডি পরিবারের সাথে বাইরে খেতে যাওয়ার সময় তার মা তাকে তার খেলনা নিয়ে যাওয়ার অনুমতি দিলে সে অ্যান্ডিকে ফেলে বাজকে নিয়ে যেতে চায়। উডি হিংসার বশবর্তী হয়ে বাজকে ফাঁদে ফেলে জানালার বাইরে ফেলে দেয়।

আমার দেখা প্রথম Animation মুভি ছিল এটি। এই মুভি দেখেই মুলত আমি Animation মুভির প্রেমে পড়েছিলাম।

3.Finding Nemo (2003)
imdb:8.1
মুভির গল্প নিমো নামের এক বাচ্চা ক্লাউনফিশকে ঘিরে,একদিন নিমো অপহৃত হয় গেলে বাবা মার্লিন এবং ডোরি নামের একটি নীল সার্জনফিশকে সাথে নিয়ে সিডনি বন্দরের দিকে খুঁজে বের হয় ।

4.A Bug's Life (1998)
imdb:7.2
পিঁপড়ার বসতি থেকে প্রতিবছর নির্দিষ্ট একটি সময়ে একদল ফড়িং আসে চাঁদা হিসেবে তাদের সব  খাবার নিয়ে যেতে।Flik এক পগলাটে উদ্ভাবক, যাকে নিয়ে সবাই হাসি তামাশা করে।সে বুদ্ধি দেয়া বাইরে থেকে সাহায্য নিয়ে ঐ ফড়িংদের প্রতিহত করা যায়।সবাই ভাবে এই সুযোগ তাকে গ্রাম থেকে তাড়ানোর।Flik কে সাহায্য আনার জন্য পাঠানো হয়।

5.Ponyo (2008)#Japan
imdb: 7.7
Sosuke নামে ৫ বছরের এক ছেলে সাগর পাড়ে খেলতে এসে দেখে একটি সুন্দর গোল্ডফিশ বোতলের মধ্যে আটকে আছে।Sosuke সেটাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে এবং সেটার নাম রাখে পনিও। পনিও ছিলো এক খারাপ জাদুকর ও সমুদ্র দেবীর কন্যা।

6.Coco (2017)
imdb: 8.6
মিগেল গান গাইতে খুব পছন্দ করে কিন্তু তার পরিবার গান গাওয়া খুব অপছন্দ করে। তারা গানকে অশুভ মনে করে।তাই একদিন সে বাড়ি থেকে বেরিয়ে যায় গান গাওয়া জন্য। ঘটনাক্রমে একদিন সে চলে যায় মৃতদের জগত  Land of the Dead এ।

🎬7.Minuscule: Valley of the Lost Ants (2013) #France #Belgium
Imdb:7.1
সদ‍্য জন্ম নেয়া তিন টি ladybug তাদের মা-বাবার পিছনে উড়তে থাকে। একটি বাচ্চা এক মাছির ফাঁদে পড়ে তার মা-বাবার কাছ থেকে আলাদা হয়ে যায়। সে আশ্রয় নেয় এক দম্পতির ফেলে যাওয়া খাবারের কন্টিনারের ভিতরে ।
খাবারসহ সেই কন্টিনারটি একদল কালো পিঁপড়া নিয়ে যায় অনেক দূরে তাদের দুর্গে। খাবার কেড়ে নেয়ার জন্য একদল লাল পিঁপড়া তাদের পিছু নিয়ে তাদের দুর্গ দেখে আসে এবং পরে দুর্গে আক্রমন করে। শুরু হয় দুই দল পিঁপড়ার যুদ্ধ।

যদিও মুভিতে কোন ডায়লগ নেই কিন্তু দেখার সময় আপনি একবারের জন্যও ডায়লগের অভাব ফিল করবেন না। মুভির দৃশ্য এবং চরিত্র গুলো এতোটাই সুন্দর এবং প্রাণবন্ত যে আপনি ১ ঘন্টা ২৯ মিনিট স্ক্রিনের সামনে বসে থাকতে বাধ্য হবেন।

8.WALL·E (2008)
imdb:8.4
মুভিট মূলত WALL-E নামের একটি রোবটকে নিয়ে যার কাজ হচ্ছে আবর্জনা পরিষ্কার করা। WALL-E একদিন দেখে EVE নামের এক রোবটকে এবং WALL-E তার প্রেমে পড়ে।

9.Tangled (2010)
imdb:7.8
এক ছিল সুন্দরী রাজকন্যা। নাম তার রূপাঞ্জেল ,তার ছিল ৭০ ফিট দীর্ঘ সোনালি চুল। তাকে এক ডাইনি বুড়ি ছোটবেলা থেকে একটি দূর্গে আটকিয়ে রাখে ঐ বুড়ির স্বার্থে কিন্তু হঠাৎ একদিন এক রাজপুত্রের মতো দেখতে চোর তাকে উদ্ধার করে এবং বাইরের পৃথিবীতে নিয়ে আসে।

10.Spirited Away (2001)#Japan
imdb:8.6
১০ বছর বয়সি Chihiro Ogino তার পরিবারের সাথে বেড়াতে যাচ্ছিল। পথে তার বাবা ভুল রাস্তায় মোড় নেয় এবং তারা চলে যায় কোন এক অজানা জগতে।

11.Ratatouille (2007)
imdb:8


🎬12.The Lion King (1994)
imdb:8.5


13How to Train Your Dragon (2010)
imdb:8.1


14.Kung Fu Panda (2008)
imdb:7.6


15.Ice Age (2002)
imdb:7.5


16.Up (2009)
imdb:8.3


17.Inside Out I (2015)
imdb:8.2


18.Despicable Me (2010)
imdb:7.7


19.Moana (2016)
imdb: 7.6

20.Coraline (2009)
imdb:7.7


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.