আামার প্রিয় ১৩ টি থাইল্যান্ডের মুভি

🎬1.Bad Genius (2017)
✔Imdb:7.8
✔Genres:Comedy,Crime,Drama
লীন এবং ব্যাংক থাইল্যান্ডের এক হাইস্কুলের অসম্ভব মেধাবী দুজন ছাত্র-ছাত্রী, তারা টাকার বিনিময়ে স্কুলের পরীক্ষায় প্রতারণা করতে করতে একসময় সিদ্ধান্ত নেয় অষ্টেলিয়া যেয়ে Scholastic Aptitude Test ( SAT ) পরীক্ষায় জালিয়াতি করার।
মুভিটি সত্যঘটনা অবলম্বনে নির্মিত




🎬2.I Fine..Thank You Love You (2014)
✔Imdb: 7.1
✔Genres:Romance,Comedy ‧
Kaya (জাপানি ) চায় তার থাই বয়ফ্রেন্ড jim এর সাথে ব্রেকআপ করতে কারণ তারা একজন আরেকজনের ভাষা বুঝে না। Kaya ইংরেজি জানে কিন্তু jim সেটাও জানে না । তাই Kaya ব্রেকআপ করতে সাহায্য চায় তার থাই বান্ধবী Ms. Pleng এর । Ms. Pleng একজন ইংরেজি শিক্ষিকা । সে (Ms. Pleng ) jim কে ব্রেকআপের কথা বলে। কিন্তু jim, Ms. Pleng কে বলে তাকে (jim ) ইংরেজি শিখাতে যেন সে আবার Kaya কাছে ফেরত যেতে পারে।

.
.
🎬3.The Teacher's Diary (2014)
✔Imdb:7.6
✔Genres:Drama,Romance
সং একজন শিক্ষক।তাকে নিয়োগ দেয়া হয় থাইল্যান্ডের একটি প্রত্যন্ত পাহাড়ি অঞ্চলের ভাসমান স্কুলে । সে সেখানে গিয়ে আগের শিক্ষিকার(অ্যান) রেখে যাওয়া একটি ডায়েরি খুঁজে পায়। সেই ডায়েরি পড়তে পড়তে সে অ্যান এর প্রেমে পড়ে এবং ওই ডায়রির বাকি অংশে সে লিখতে শুরু করে । সং একসময় এই স্কুল থেকে চলে যায় আবার অ্যান স্কুলে ফেরত আসে। অ্যান সেই ডায়েরিতে সং এর লিখে যাওয়া অংশ পড়ে এবং সেও সং এর প্রেমে পড়ে কিন্তু তারা কেউ কাউকে দেখে না।

.
.
🎬4.Timeline (2014)
✔Imdb:6.9
✔Genres:Drama,Romance
Storyline:খুব ছোট বেলায় বাবাকে হারানো এক মাত্র সন্তান Tan কে তার মা অনেক কষ্টে একাই লালন-পালন করে বড় করে। তার মা একজন Strawberry চাষি যেমনটা ছিল তার বাবাও।
Tan বড় হবার পর তার মা চায় Tan তার কাছে থেকে Agriculture নিয়ে পড়াশোনা করুন কিন্তু Tan চায় ব্যাংকক গিয়ে পড়াশোনা করতে। প্রথমে তার মা রাজী হয়না। তবে এক পর্যায়ে রাজী হতে বাধ্য হয় ।
ব্যাংককে এসে Tan এর সাথে পরিচয় হয় একই ক্লাসে ভর্তি হওয়া June এর সাথে এবং ধীরে ধীরে তাদের মধ্যে বন্ধুত্ব হয় । June খুবই ভ্রমণ প্রিয় মেয়ে । তার স্বপ্ন সে বিশ্বের সব দর্শনীয় স্থানগুলো ভ্রমণ করবে। June মনে মনে Tan কে ভালবাসে কিন্তু প্রকাশ করতে পারেনা কারণ সে জানতে পারে Tan পছন্দ করে তারই (June) কাজিনকে ।

.
.
🎬5.Pee Mak (2013)
✔Imdb:7.4
✔Genres:Horror,Romantic,Comedy
যুদ্ধ শেষে চার বন্ধুকে নিয়ে মাক তার বউ নাক  ও ছেলের সাথে নিজের বাড়িতে ফিরে আসে। এলাকার সবাই জানে তার বউ সন্তান জন্ম দিতে গিয়ে বাচ্চাসহ আগেই মারা গেছে। তার চার বন্ধুও একসময় বুঝতে পারে যে মাকের বউ ও সন্তান আসলেই মৃত। কিন্তু মৃত মানুষ কি ভাবে তাদের সবার সামনে ঘুরে বেড়ায়?
.
.
🎬6.The Billionaire (2011)
✔Imdb:7.9
✔Genres:Drama
মুভিটি টিনএজার TOP কে নিয়ে, যে ১৬ বছর বয়স থেকে ইন্টারনেটে গেম খেলে টা উপার্জন শুরু করে। ১৯ বছর বয়সে সে স্কুল থেকে dropped out হয়ে যায় এরং পরে সে সি-ফুদের ব্যবসা শুরু করে। অনেক ব্যর্থতার পর সে ২৬ বছর বয়সে থাইল্যান্ডের সব চেয়ে কম বয়সী বিলিও-নেয়ার হয় যায়।
মুভিটি সত্যঘটনা অবলম্বনে নির্মিত
.
.
🎬7.Heart Attack (2015)
✔Imdb:8
✔Genres:Drama,Romance
এলার্জিতে আক্রান্ত একজন ইন্ট্রোভার্ট ফ্রিল্যান্সার মেডিকেল চেকআপ করতে গিয়ে প্রেমে পড়ে এক মেয়ে ডাক্তারের।
.
.
🎬8.Hello Stranger (2010)
✔Imdb:7.6
✔Genres:Romance,Comedy
থাইল্যান্ডের এক ছেলে এবং এক মেয়ে তাদের নিজেদের মতো করে দক্ষিণ কোরিয়ায় বেড়াতে যায়। সেখানে গিয়ে কোনো এক ঘটনার প্রেক্ষিতে তাদের সাথে দেখা হয় এবং পরে তারা দুজন একসাথে দক্ষিণ কোরিয়া ঘুরে বেড়ায়। তবে তারা একে অপরের নাম গোপন রাখার সিদ্ধান্ত নেয়।
.
.
🎬9.One Day (2016)
✔Imdb:7.8

✔Genres:Drama,Romance
Denchai একজন IT অফিসার, সে মনে মনে ভালবাসে তার সহকর্মী Nouiকে কিন্তু সেটা সে প্রকাশ করার সাহস পায় না কারণ Noui এর সাথে তার বসের সম্পর্ক রয়েছে। একদিন তারা অফিসের সবাই জাপান বেড়াতে যায়।সেখানে গিয়ে Noui আত্মহত্যা করতে গিয়ে ব্যর্থ হয়ে short term memory loss এক শিকার হয় শুধু মাত্র একদিনের জন্য । তখন Denchai সুযোগ পায় তার ভালোবাসা প্রকাশ করার জন্য কিন্তু সেটা শুধু মাত্র একদিনের জন্য কারণ কাল যখন ‌Noui ভাল হয়ে যাবে তখন আজকের সব কিছু ভুলে যাবে।
.
.
🎬10.Bangkok Traffic (Love) Story (2009)
✔Imdb:7.3
✔Genres:Romance.Comedy
সত্যিকারের ভালোবাসা খুঁজতে থাকা ৩০ বছর বয়সি Mei Li একদিন অফিস থেকে বাসায় আসার পথে গাড়ি দুর্ঘটনার শিকার হয় এবং সেখানে তার দেখা হয় সুদর্শন এক ইঞ্জিনিয়ারের সাথে এবং সে ওই ইঞ্জিনিয়ারের প্রেমে পড়ে কিন্তু যখন সে ঐ ইঞ্জিনিয়ারকে তার ভালোবাসার কথা বলতে যাবে  তখনই  শুরু হয় নানা বাধা-বিপত্তি।
.
.
🎬11.The Protector (2005)
✔Imdb:7.1
✔Genres:Action,Thriller
খাম ছোটবেলা থেকেই হাতির সাথে বড় হয়।একটি থাই মাফিয়া চক্র খামের পরিবারের সবাইকে মেরে মা ও বাচ্চা হাতিকে অস্ট্রেলিয়ায় পাচার করে দেয়। খাম অস্ট্রেলিয়ায় গিয়ে লড়াই শুরু করে হাতিদের থাইল্যান্ডে ফিরিয়ে আনার জন্য। তার সাথে যোগ দেয় অস্ট্রেলিয়ার থাই বংশোদ্ভুত পুলিশ মার্ক।
.
.
🎬12.Ong-Bak: The Thai Warrior (2003)
✔Imdb:7.2
✔Genres:Action,Thriller
Ting এর গ্রাম থেকে একটি বৌদ্ধমূর্তি চুরি হয়ে যায়।যা ঐ গ্রামের ঐতিহ্য ও সম্মানের প্রতীক এবং তাদের কাছে বৌদ্ধমূর্তিটি অনেক পবিত্র। টিং ওই মূর্তিটি উদ্ধার করতে শহরে যায়।
.
.
🎬13.Shutter (2004)
✔Imdb:7.1
✔Genres: Horror,Thriller
ফটোগ্রাফার Tun তার বান্ধবীকে নিয়ে রাতে পার্টি শেষ বাসায় ফেরার পথে রাস্তায় এক মেয়েকে এক্সিডেন্ট করে। মেয়েটা বেঁচে আছে নাকি মরা গেছে সেটা না দেখেই তাকে রাস্তায় ফেলে রেখে তাঁরা চলে আসে। এরপর থেকেই শুরু হয় যত বিপত্তি।এরপর থেকে সে অদ্ভুত এবং ভয়ংকর সব অভিজ্ঞতার সম্মুখীন হতে থাকে।

সে যখন কোন ছবি তুলে তার তুলা সেই ছবিতে সাদা আলো এবং খুবই আবছা এক মেয়েকে দেখা যায়। তার কাধ ভারি ব্যাথা শুরু করে।ওই এক্সিডেন্ট সময় তার সাথে থাকা বান্ধবীও একই রকম অভিজ্ঞতার সম্মুখীন হতে থাকে। পরে তারা খোঁজ নিয়ে জানতে পারে আসলে ওই দিন রাতে ওই রাস্তায় কোনো দুর্ঘটনা ঘটেনি। তাহলে তারা যে দুর্ঘটনাটি ঘটালো সেটা কি ছিল!!



পরিস্থিতি দিনকে দিন আরো ভয়ঙ্কর হতে থাকে।Tun যেখানেই যায় ঐ মেয়েটি তাকে সেখানেই অনুসরণ করে। সে এক সময় জানতে পারে তার স্কুলের তিন বন্ধুও এরকম পরিস্থিতির সম্মুখীন হয়ে শেষ পর্যন্ত যন্ত্রণায় আত্মহত্যা করতে বাধ্য হয়েছে।

কিন্তু কেন?
.
.
🎬14.A Little Thing Called Love (2010)
✔Imdb:7.1
✔Genres:Comedy, Romance
ব্যাংককের এক হাইস্কুলে পড়ে NAM.সে প্রথম দেখাতেই তার চেয়ে সিনিয়র P'SHONE এর প্রেমে পড়ে । শুধু NAM ই না, স্কুলের প্রায় সব মেয়েই সুদর্শন P'SHONE কে পছন্দ করে। NAM যথেষ্ট চেষ্টা করে তার প্রতি P'SHONE এর মনোযোগ আনতে এবং এরজন্য তার বান্ধবীরাও তাকে নানা ভাবে সাহায্যের করে কিন্তু তেমন কোনও লাভ হয় না ।
.
.
🎬14.Laddaland (2011)
✔Imdb:6.4
✔Genres: Horror,Thriller
এক পরিবার Laddaland নামক নতুন এক স্থানে থাকার জন্য আসে এবং কয়েকদিন থাকার পরই তারা তাদের প্রতিবেশী বাড়ি থেকে বিভিন্ন ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হতে থাকে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.