Bedevilled (2010)

Country:South Korea
ধরুন,আপনি সিউলের এক ব্যাংকের কর্মকর্তা। আপনি সব সময় চেষ্টা করেন  নির্ঝঞ্ঝাট জীবন যাপন করতে এবং ঝামেলা এড়িয়ে চলতে। আপনি নিজের মতো করে থাকতে চান এবং নিজের মত করে বাঁচতে চান। কিন্তু এত নির্ঝঞ্ঝাট থাকার চেষ্টা করার পরেও অনিচ্ছা সত্ত্বেও কোন এক ঝামেলা আপনি জড়িয়ে পড়েন।যার কারণে আপনি কয়েকদিন ধরে মানসিকভাবে অত্যন্ত বিচলিত থাকেন এবং যার প্রভাব পরে আপনার কর্মক্ষেত্রে।আপনার মানসিক অশান্তির প্রভাব স্বরূপ একদিন আপনি আপনার এক কলিগকে অফিসে সবার সামনে ঠাস করে চড় বসিয়ে দেন। যদিও চড় মারার খানিকক্ষণ পরেই আপনি বুঝতে পেরেছেন যে আসলে ভুলটি আপনার কলিগের নয় অন্য কারো ছিল। কিন্তু ততক্ষনে অনেক দেরী হয়ে গেছে। ব্যাংক ম্যানেজার আপনাকে ডেকে এই অপরাধের শাস্তিস্বরূপ বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়ে দিল।

বাসায় ফিরে আসলে বাসার দারোয়ান আপনার মেইল বক্স ভর্তি চিঠিগুলো আপনার কাছে দিয়ে গেল। চিঠিগুলো চোখ বুলিয়ে দেখতে পারলেন যে প্রায় সব চিঠিই আপনার ছোটবেলার বান্ধবী বোকাসোকা,সহজ-সরল বুক নাম এর। তাই সবগুলো চিঠিই আপনি না দেখেই ফেলে দিলেন। এই বুক নাম বালটারে আপনি ছোটবেলা থেকেই কেন যেন খুব অপছন্দ করেন। কেন করেন সেটা আপনি নিজেও জানেন না। যদিও সে আপনাকে ছোটবেলা থেকেই বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছে।হয়তো যাকে আপনার পছন্দ না তার ভাল কিছুও পছন্দ হয় না। এমন কি সে যদি আপনার জন্য নিজের জীবনও দিয়ে দিতে চায় তাহলেও কেন যেন আপনার খুবই বিরক্তিকর মনে হয়। (এটা লেখকের মতামত)

ইদানিং এই বোকা মেয়েটা কেন যেন আপনাকে ঘন ঘন চিঠি লিখে আবার মাঝেমধ্যে ফোনও করে। কিন্তু আপনি মেয়েটার উপর খুবই বিরক্ত, তাই  চিঠিগুলোর রিপ্লাই তো দেনই না এমনকি কখনো চিঠিগুলো খুলেও দেখেন না।আর যদি কখনো ফোন করে তাহলে খটাস করে মুখের উপর ফোনটা রেখে দেন।

বাসায় একা বসে বসে আপনি সিদ্ধান্ত নিলেন কয়েকদিনের জন্য আপনার দাদা বাড়ির মুডো  দ্বীপে বেড়াতে যাবেন। সেখানে গিয়ে কোলাহলমুক্ত কয়েকটি দিন কাটাবেন। মুডো দ্বীপে সবমিলে ৯ জন লোক বাস করে। যার মধ্যে আপনার সেই ছোটবেলার বান্ধবী বুক নামও আছে।প্রতিদিন দুইবার স্পিডবোট ওই দ্বীপে আসা যাওয়া করে।তাই চাইলেও যখন তখন ওই দ্বীপে যাওয়া আসা করা যায় না।

দ্বীপে পা রাখার সাথে সাথে আপনাকে অভ্যর্থনা জানায় আপনার সেই ছোটবেলার বান্ধবী বুক নাম। মেয়েটি এখনো সেই আগের মতই বোকাসোকা এবং জরাজীর্ণ অবস্থাতেই হয়ে গেছে। সে আপনাকে পেয়ে খুবই উচ্ছ্বাসিত। কেন যেন আপনার মনে হয় সে আপনার জন্য অনেক দিন ধরেই অপেক্ষা করছিল। যদিও ঐ এদিকে আপনার ভ্রুক্ষেপ করার সময় নেই।বুক নাম মেয়েটি অসম্ভব রকম পরিশ্রমী।যদিও অনেক পরিশ্রম করা সত্ত্বেও মেয়েটির সাথে দ্বীপের কোন মানুষের এমনকি তার পরিবারের মানুষের ব্যবহারও ভালো নয়।

দ্বীপে পৌঁছানোর কিছুক্ষণের মধ্যেই আপনি বুঝতে পারলেন যে দ্বীপের মানুষগুলোর আচার আচরণ কেমন যেন অদ্ভুত রহস্যময় এবং ভয়ংকর। বিশেষ করে বুক নামের উপর তাদের আচরণ খুবই নির্দয়।কোন এক পর্যায়ে বুক নামের এই সহজ সরল চেহারার মেয়ের মধ্যে ক্রোধের আগুন জ্বলে ওঠে এবং সেটা বীভৎস প্রতিশোধে রূপ নেয়।বোকাসোকা,সহজ-সরল মেয়েটার এইরকম ভয়ঙ্কর রূপ দেখে আপনি নিজেও অবাক এবং ভয় পেয়ে যান।

আপনার কেন যেন মনে হলো বুক নামের এই প্রতিশোধের আগুন আপনার উপরও চলে আসতে পারে। তাই আপনি দ্বীপ ছেড়ে পালিয়ে সিউল চলে আসলেন। কিন্তু বুক নামের প্রতিশোধের আগুন কি শুধুমাত্র সেই দ্বীপের মধ্যে সীমাবদ্ধ থাকবে? নাকি তা সিউলেও পৌঁছে যাবে? আপনি কি শেষ পর্যন্ত বুক নামের ক্রোধের আগুন থেকে আসলেই বাঁচতে পারবেন?

মন্তব্য:মানুষের মনের ভেতর জমে থাকা ক্রোধের আগুন কতটা ভয়াবহ আকার ধারণ করলে একজন মানুষ এইরকম রক্তাক্ত প্রতিশোধ নিতে পারে সেটি দেখা যাবে কোরিয়ান এই রিভেঞ্জ মুভিতে।কিছু কিছু প্রতিশোধের দৃশ্য হয়তো আপনি দেখতে চাইবেন না, এতটাই ভয়ঙ্কর।সাউথ কোরিয়ান রিভেঞ্জ মুভিগুলো কেমন হয় সেটা আমরা মোটামুটি সবাই জানি।এই মুভিটিও কোরিয়ান অন্যান্য রিভেঞ্জ মুভির তুলনায় কোন অংশেই কম নয়। তবে মুভিটি অনেকটা আন্ডাররেটেড। অনেকটা আড়ালে পড়ে থাকা মুভিগুলোর মতো।যদিও আমার মনে হয় মুভিটি কোরিয়ান অনেক বড় বড় রিভেঞ্জ মুভির পাশাপাশি রাখা যাবে। কিন্তু তা সত্বেও অনেকেই হয়তো এই মুভিটির নামই জানে না।

মুভির গল্পটি খুবই সাধারণ।তবে কোন সাধারণ গল্পকে অসাধারণভাবে উপস্থাপন করাই হচ্ছে কোরিয়ান মুভির একটি অন্যতম বৈশিষ্ট্য ।মুভিতে খুব বেশি চরিত্র ছিল না। সম্ভবত দশ-বারোটি মতো হবে। তবে এগুলোর মধ্যে সবার কেন্দ্রবিন্দু ছিল বুক নাম চরিত্রটি ।এই চরিত্রটিই পুরো মুভিকে এগিয়ে নিয়ে গেছে। এই চরিত্রে রূপদানকারী অভিনেত্রীর অভিনয় ছিল মারাত্মক রকমের অসাধারণ।

আপনার করা একটি ভুল বা আপনার দেয়া একটি চড় আপনাকে কোথা থেকে কোথায় নিয়ে যায় সেটি দেখার জন্য হলো মুভিটি একবার দেখতে পারেন এবং দেখার পর এটিও যদি আপনার অন্যতম প্রিয় একটি সাউথ কোরিয়ান রিভেঞ্জ মুভি হয়ে যায় তাহলে অবাক হব না।


**মুভিতে দু-একটি  ১৮+ দৃশ্য আছে। তাই পরিবার নিয়ে দেখতে বসবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.