ইসলাম ধর্মকে কটাক্ষ

বিশ্বের পরিস্থিতি এখন এমন হয়েছে কেউ যদি ইসলাম ধর্ম সম্পর্কে খারাপ মন্তব্য করে অথবা ইসলাম ধর্ম ত্যাগ করে নিজেকে নাস্তিক হিসেবে উপস্থাপন করে কিছু উল্টোপাল্টা কথা বলতে পারে তাহলে ইউরোপিয়ান দেশগুলোতে এই সমস্ত নাস্তিকদের যাওয়া প্রায় নিশ্চিত।ইউরোপিয়ানরাও ঐ সমস্ত লোকদের তাদের দেশে নেওয়ার জন্য তৈরি হয়ে বসে থাকে। কারণ এর মাধ্যমে তারা ইসলাম ধর্মকে সহজে ছোটভাবে উপস্থাপন করতে পারে।আর এই কারনেই সারাবিশ্বের অনেক মুসলমান এবং অন্য ধর্মের নাস্তিকরা এই সুযোগটা কাজে লাগায়।বুঝে হোক অথবা না বুঝে হোক তাদের প্রধান টার্গেট থাকে ইসলাম ধর্মের সমালোচনা করা।কারণ তারা জানে এর মাধ্যমে তাদের ইউরোপিয়ান ভিসা প্রায় নিশ্চিত।


বাংলাদেশেও এইরকম অনেক আছে যারা এই পদ্ধতিতে জার্মানিসহ ইউরোপের অনেক দেশে এখন বসবাস করতেছে।এরকম অনেকেই আছে যারা আগে দেখতাম ব্লগে ইসলাম ধর্ম সম্পর্কে নানান বিতর্কিত কথা বলে এখন ইউরোপ-আমেরিকায় পাড়ি দিয়ে নিরাপদে ইসলাম ধর্মকে বিতর্কিত করার চেষ্টা করে যাচ্ছে।এদের সর্বশেষ সংযোজন হলো সৌদি আরবের রাহাফ আল-কুন।সে জানে 'আমি ইসলাম ধর্ম পরিত্যাগ করেছি' এটা যদি আমি ইউরোপিয়ানদের বুঝাতে পারি তাহলে আমার ইউরোপে যাওয়া নিশ্চিত এবং তিনি সফল হয়েছে বলা যায়, কারণ কানাডা তাকে নিয়ে গেছে।


সে যদি মুসলমান না হয়ে অন্য ধর্মের লোক হতো অথবা ইসলাম ধর্ম ত্যাগ করার কথা না বলতো তাহলে এত সহজে কখনোই ইউরোপের কোন দেশ তাকে গ্রহণ করতে না। পাকিস্তানের মালালার বিষয়টিও একই রকম।সেও যদি মুসলমান না হতো তাহলে নোবেল তো বহু দূরের কথা... সে ইউরোপে যাওয়া সুযোগই পেত না। তাদের লাগিয়ে দেয়া অহেতুক যুদ্ধে কত শরণার্থী,যুদ্ধবিধ্বস্ত মানুষ অনাহারে না খেয়ে মারা যাচ্ছে তাদের খবর কিন্তু এরা রাখতে চায় না... ইসলাম ধর্ম শব্দটি যুক্ত আছে এরকম ব্যক্তির খবর তারা ঠিকই রাখে।


এই গুটিকয়েক মানুষের জন্য কি ইসলাম ধর্মের তেমন কিছু আসে যায়!! এরা শত চেষ্টা করেও ইসলাম ধর্মের প্রতি মানুষের ঘৃণা খুব বাড়াতে পেরেছে বলে মনে হয় না।কারণ পশ্চিমা দেশ থেকেই প্রতিবছর লক্ষ লক্ষ মানুষ ইসলাম ধর্মে কনভার্ট হচ্ছে। জার্মানি থেকে প্রতিবছর ৪০০০ হাজার, বৃটেন থেকে প্রতিবছর ৫ হাজার, আমেরিকা থেকে প্রতিবছর প্রায় ৩০ হাজার মানুষ ইসলাম ধর্ম গ্রহণ করে। যাদের মধ্যে বেশিরভাগ নারী এবং যারা বয়সে তরুণ।২০১০-২০১৬ সাল পর্যন্ত প্রায় ৫ লক্ষ মানুষ ইসলাম ধর্ম গ্রহণ করেছে, যাদের মধ্যে শতকরা ৮০ শতাংশই হচ্ছে খ্রীষ্টান।(সূত্র: উইকিপিডিয়া, ইকোনমিস্ট)


মুসলমানরা না হয় নাস্তিক অথবা খ্রিস্টান ধর্মে কনভার্ট হয় উন্নত জীবন এবং ইউরোপের নাগরিকত্ব পাবার জন্য, এটা বুঝলাম। কিন্তু খ্রিস্টান অথবা ইউরোপিয়ানরা কেন ইসলাম ধর্মে কনভার্ট হয়? এখানে তো কোন আর্থিক বা যাবতীয় অপার্থিব কোন সুযোগ-সুবিধা নেই,বরং আছে শুধু ঝামেলায় পড়ার সম্মুখীন হওয়ার সম্ভাবনা।


তারপরও হাজার হাজার ইউরোপিয়ান প্রতিবছর ইসলাম ধর্মে কনভার্ট হয়। তার মানে বুঝা যায় ইসলাম ধর্মকে বিতর্কিত করার যে অপচেষ্টা সেটা আসলে সফল হচ্ছে না।


#এলোমেলো_কথা

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
  1. আপনি চাইলে 'dhormo.info' তে লিখতে পারেন। ইসলাম ধর্ম বিষয়ে আমি একটি লেখা লিখেছি, পড়ে জানাবেন কেমন লাগলো।

    উত্তরমুছুন

দয়াকরে কমেন্টে স্পাম মেসেজ দেবেন না।