Munafik 2 (2018)

Language - Malay
Country - Malaysia
IMDB - 7.8
Genre - Horror

Munafik 1 এর ব্যাপক সাফল্যের পর  Munafik 2 নির্মাণ করা হয় এবং এটি  ব্যবসায়িক ভাবে সফল হয়।২.৮ মিলিয়ন বাজেটের মুভিটি আয় করেছে ৪৮ মিলিয়ন RM।

মুনাফিক ২ আগাগোড়া পুরোটাই একটি মালয়েশিয়ান ইসলামিক হরর মুভি। মুভিতে প্রায় নিয়মিতই কোরআনের বিভিন্ন আয়াতের উদ্ধৃতি এবং তা নিয়ে আলোচনা করা হয়েছে। মুভিতে দেখানো হয়েছে মানুষ কিভাবে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে... (অনেকটা আমাদের দেশের ভন্ড পীর ফকিরের মতো)। আবার কুরআনের পন্থা অবলম্বন করে কিভাবে সেই বিভ্রান্ত থেকে বের হওয়া যায়।

🔴সখিনা একজন ধার্মিক মুসলিম নারী, থাকে মালয়েশিয়ার এক বিচ্ছিন্ন গ্রামাঞ্চলে।তার বাবা দীর্ঘদিন ধরে অসুস্থ, সখিনার ধারণা তার বাবার অসুস্থতার পিছনে কোন কালো জাদু আছে এবং এই কালো জাদুর পিছনে রয়েছে আবু জারের হাত। যেহেতু সখিনা আবু জারের কথা মত কাজ করেনি তাই তাদেরকে কষ্ট দেয়ার জন্য আবু জার তাদের উপর কালো জাদু ব্যবহার করছে।

আবু জার হচ্ছে এক কালো জাদুকর, যে ইসলামের নাম ভাঙিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে। আর এই কাজে সে খারাপ জ্বিনদের ব্যবহার করে।
সখিনা আবু জারের কালো জাদুর হাত থেকে রক্ষার জন্য আদমের সাহায্য চায়।আদম একজন খুবই ধার্মিক মানুষ,সে এলাকার বিভিন্ন মানুষকে খারাপ জ্বিনদের হাত থেকে রক্ষার জন্য বিভিন্নভাবে সাহায্য করে থাকে।

একসময় সখিনাকে দুষ্টু আত্মা এবং কালো জাদুর হাত থেকে রক্ষার জন্য আদম তার উদ্ধার অভিযান শুরু করে।

কিন্তু সে এটা যত সহজ মনে করেছিল বিষয়টা এত সহজ না বরং কঠিন এবং অত্যন্ত বিপদজনক।আবু জারের কালো জাদু ক্ষমতাকে নষ্ট করার জন্য আদম কোরানের আয়াতগুলো ব্যবহার করে।

🔴মুভির গল্পটি আমার কাছে খুব শক্তিশালী বলে মনে হয়নি। এটাকে মনে হয় আরো সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করা যেত।কিছু কিছু জায়গায় খারাপের চেয়ে ভালোকে ভালো দেখাতে গিয়ে অযৌক্তিকভাবে একটু বেশি দেখিয়ে ফেলেছে বলে আমার মনে হয়। দেখে হাস্যকর মনে হতে পারে। আছে এশিয়ান অন্যান্য হরর মুভির মতো একটু বেশি চিল্লাচিল্লি বা উচ্চ স্বরে চিৎকার-চেচামেচি। এই জিনিসটা আমার এশিয়ান মুভি গুলোর মধ্যে সবচেয়ে অপছন্দ।

তবে পরিচালকের দুর্দান্ত পরিচালন দক্ষতায় মুভির এই রকম দু-একটি কমতি খুব একটা চোখে পড়বে না। হঠাৎ হঠাৎ অপ্রত্যাশিত  ভৌতিক দৃশ্যের উপস্থিতি দেখে আপনি নিশ্চিত চমকে যাবেন।ভৌতিক চরিত্রগুলোকে একদম বাস্তবিক ভূতের মত রূপ দিয়েছে এর অসাধারণ মেকআপ, এটা অবশ্যই বলতে হবে। ঠিক যেন একদম বাস্তবিক ভূত।মুভির ভয়ঙ্কর পরিবেশকে আরো বেশি ভয়ঙ্কর করেছে এর ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং একই সাথে এটি আপনাকে বিন্দুমাত্র বিরক্ত হতে দেবে না।

মুভির আরেকটি ভালো লাগার দিক হচ্ছে এর কালার গ্রেডিং... সাধারণত। এশিয়ার অনেক হরর মুভি দেখেছি যেগুলো গল্প, মেকিং ভালো হলেও কালারিং ভালো নয়। কিন্তু এই মুভিটির কালারিং দেখে আমি নিজেও অবাক। একদম পারফেক্ট। মুভিতে অভিনয় করা অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় মোটামুটি বেশ ভালোই ছিল। অন্তত অতি অভিনয় আমার চোখে পড়েনি।

যাই হোক, সব মিলিয়ে মুনাফিক ২ রাতের বেলা লাইট বন্ধ করে দেখার মতো একটি পার্ফেক্ট হরর মুভি।

হরর প্রেমীদের জন্য সুখবর হচ্ছে এই মুভির তৃতীয় পর্বের নির্মাণকাজ এই বছরেই শুরু হবে।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.