A Bug's Life (1998)

একথা নিশ্চিতভাবে বলতে পারি, যে কয়টি মুভি দেখে আমি এনিমেশন মুভি দেখার প্রেমে পড়েছিলাম তার মধ্যে অন্যতম একটি হচ্ছে A Bug's Life. মুভিটি আমি অনেক আগে ডিভিডিতে দেখেছিলাম।ওটা ছিল বাংলা ডাব করা।তারপর আর কখনোই এটির কথা ভুলতে পারেনি।পাগলাটে আবিষ্কারক ফ্লিকের কথাগুলো এখনো মনে গেথে আছে।পরে অবশ্য আরো কয়েকবার মুভিটি দেখেছি।

🔴Storyline:একদল পরিশ্রমী এবং সুশৃঙ্খল পিঁপড়ার বসতিতে প্রতিবছর গ্রীষ্মের সময়ে একদল ঘাসফড়িং চাঁদা হিসেবে খাবার নেয়ার জন্য আসে। পিঁপড়ারা বর্ষা মৌসুম থেকে বাঁচার জন্য গ্রীষ্মের সময় তাদের খাবারের পাশাপাশি ঘাসফড়িংদের জন্যও খাবার সংগ্রহ করে রাখে দেয়।এজন্য অবশ্য তাদের অনেক পরিশ্রম করতে হয়। প্রতি বছরের ন্যায় এবারও ঘাসফড়িংদের আসার সময় হয়েছে বিধায় তাদের জন্য খাবার সংগ্রহ করে নির্দিষ্ট একটি জায়গায় রেখে দেয়।

ঐ পিঁপড়া বসতিতে ফ্লিক নামক এক পাগলাটে আবিষ্কারক আছে। সে বিভিন্ন জিনিস উদ্ভাবন করে, যা কোন না কোন ঝামেলা তৈরি করে। এই জন্য সবাই তাকে নিয়ে হাসাহাসি এবং উপহাস করে । এই ফ্লিকের  এক ভুলে ঘাসফড়িংদের জন্য সংগ্রাম করে রাখা সব খাবার নষ্ট হয়ে যায়।

ঘাসফড়িংরা খাবার নিতে আসে কিন্তু এসে দেখে খাবার নেই । তাঁরা প্রচন্ড রেগে যায় এবং পিঁপড়া দের আলটিমেটাম দিয়ে যায় যে, গ্রীস্মের শেষ পাতা ঝরার আগে তাদের খাবার চাই। তবে এবার তাদের খাবার দিতে হবে দ্বিগুণ। পিঁপড়ারা মহাবিপদে পড়ে যায়, একে তো বর্ষা মৌসুম চলে আসছে, তাদের নিজেদের খাবারই এখনো সংগ্রহ করা হয়নি। তার উপর আবার ঘাসফড়িংদের জন্য খাবার সংগ্রহ করতে হবে, তাও আবার দ্বিগুণ।

ফ্লিক সবাইকে বুদ্ধি দেয় বাইরে থেকে সাহায্য এনে ঘাসফড়িংদের প্রতিরোধ করার জন্য। প্রথমে তার কথা সবাই উড়িয়ে দিলেও পরে সবাই চিন্তা করে সে বসতিতে থাকলে শুধু ঝামেলাই হবে। তাই এই সুযোগ তাঁকে বাইরে বের করে দেয়ার। সবাই মিলে সিদ্ধান্ত নিয়ে ফ্লিককে বাইরে থেকে সাহায্য আনার জন্য পাঠানো হয়।

ফ্লিক কি বাইরে থেকে সাহায্য আনতে পারে?
তারা কি আসলেই শক্তিশালী ঘাসফড়িংদের প্রতিরোধ করতে পারে?
জানতে হলে মুভিটি দেখে নিন।

এখনো যদি কেউ মুভিটি না দেখে থাকেন, তাহলে তাড়াতাড়ি দেখে ফেলুন।দেখার পর এটি হয়ে যেতে পারে আপনার দেখা অন্যতম প্রিয় একটি এনিমেশন মুভি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.