The Messenger of Imam Hussain

দেশ:ইরান
মক্কায় অবস্থান করা ইমাম হুসেইন (রাঃ) কুফাবাসীদের কাছ থেকে চিঠির মাধ্যমে কুফায় আসার জন্য অনেক অনুরোধ পায়। তাদের এই অনুরোধের প্রেক্ষিতে ইমাম হুসাইন (রাঃ) তাঁর চাচাতো ভাই এবং বিশ্বস্ত Muslim ibn Aqil কে কুফায় প্রেরণ করে সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য।

কুফায় গিয়ে Muslim ibn Aqil  ইমাম হোসেন (রাঃ) কে জানায় কুফার পরিস্থিতি ভাল। তখন ইমাম হুসেইন (রাঃ) Qays ibn Musahir নামের এক দূতকে তার একটি চিঠি দিয়ে কুফায় প্রেরণ করেন।যে চিঠিতে তার কুফায় আসার ব্যাপারে বিস্তারিত লেখা ছিল। ছবিটি মূলত ঐ দূত Qays ibn Musahir এর কুফায় আগমনের ঘটনাকে কেন্দ্র করে নির্মিত।

🔴Storyline:ইমাম হুসেইনের চিঠি নিয়ে Qays ibn Musahir মক্কা থেকে কুফার উদ্দেশ্যে রওনা হয়।তবে তার  কুফায় আসার কথা গুপ্তচরদের মাধ্যমে আগেই জেনে যায় ইয়াজিদ। সে কুফার  গভর্নর Ubaydullah ibn Ziyad কে সতর্ক করে দেয় যাতে শহরের আশপাশের সব জায়গায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।

Qays ibn Musahir কে কুফায় প্রবেশের আগেই রাস্তা থেকে বন্দী করা হয়। তবে তার সাথে থাকা চিঠিটি সে খেয়ে ফেলে। তাকে কুফার গভর্নরের কাছে নেয়া হয় এবং ওই চিঠিতে কি লেখা ছিল সেটি জানার জন্য তার উপর অমানবিক নির্যাতন চালানো শুরু হয়।

✋মুভিতে ইমাম হুসেইন (রাঃ) কোন চরিত্র ছিল না।

🔴মুভিটি আগে মহরমের দিন বিটিভিতে নিয়মিত প্রচার করা হতো ।তখন আমি অবশ্য বেশ ছোট ছিলাম তবে ছোট হলেও এই মুভি দেখার পর যে খুব খারাপ লাগতো তা এখনো মনে পড়ে। খুবই বেদনাদায়ক একটি মুভি। Qays ibn Musahir এর মুখ থেকে কথা বের করার জন্য তার উপর যে অত্যাচার , নির্যাতন এবং শেষে তার করুন পরিণতি দেখলে চোঁখে পানি আসতে বাধ্য ।

মুভির আরো একটি ভাল লাগার বিষয় ছিল এর ভয়াবহ করুন background music.তবে করুন হলেও এটি বারবার শুনতে ইচ্ছে করে।মুভিতে অভিনেতাদের অভিনয় আমার কাছে খুবই বাস্তবিক মনে হয়েছে।তবে এতে কোন নারী চরিত্র ছিল না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.