At the End of the Tunnel (2016)

✔Country:Argentina
✔Genres: Crime | Thriller
অনেকদিন পর টানটান উত্তেজনা এবং দম বন্ধ হয়ে আসা একটি থ্রিলার মুভি দেখলাম। মুভিটির রানটাইম ২ ঘন্টা কিন্তু সেটা কখন চলে গেছে আমি নিজেও টের পাইনি। At the End of the Tunnel একটি আর্জেন্টাইন মুভি। এর পরিচালক আর্জেন্টিনার হলেও তিনি স্প্যানিশ মুভিও তৈরি করে থাকেন। আর আমরা সবাই জানি স্প্যানিশ মুভি মানেই থ্রীল এবং সাসপেন্সে ভরপুর। স্বাভাবিকভাবেই এই মুভিও তার ব্যতিক্রম নয়।

🔴Storyline;জোয়াকিন একজন প্যারালাইসড কম্পিউটার ইঞ্জিনিয়ার। সে সবসময় হুইলচেয়ারের মাধ্যমে চলাফেরা করে।গাড়ি দুর্ঘটনায় তার মেয়ে এবং স্ত্রী মারা যাওয়ার পর থেকে সে একাই তার বাড়িতে থাকে। একদিন তার বাড়িতে বাড়ি ভাড়া নেয়ার জন্য আসে বের্তা এবং তার ছয় বছরের মেয়ে বেতি। বের্তা পেশায় একজন ক্লাব ডান্স, তার মেয়ে বেতি প্রায় দু'বছর ধরে কোন এক রহস্যজনক কারণে ইচ্ছা করেই কারো সাথে কথা বলে না। অনিচ্ছা সত্ত্বেও বের্তার অনেক জোরাজুরিতে জোয়াকিন শেষ পর্যন্ত বাড়ি ভাড়া দিতে বাধ্য হয়।

প্রথম প্রথম বাড়িতে বের্তার অবস্থানের কারণে এবং তার কিছু আচার আচরণে জোয়াকিন বিরক্ত বোধ করলেও ধীরে ধীরে তার সাথে কথাবার্তা এবং মিশতে মিশতে একসময় তাদের মধ্যে ভালো সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু তার বাড়িতে বের্তা আসার পর থেকেই সে তার বেজমেন্টের দেয়ালের অন্য পাশে থেকে কিছু অদ্ভুত শব্দ এবং কথোপকথন শুনতে পায়। সে বিভিন্নভাবে চেষ্টা করতে থাকে ওখানে কি হচ্ছে সেটা জানার জন্য।

 আর এভাবেই সে একসময় বুঝতে পারে ওই পাশে কিছু মানুষ ব্যাংক ডাকাতি করার জন্য সুরঙ্গ খুরতেছে এবং তারা শুধু রাতের বেলায় এই সুড়ঙ্গ খোঁড়ার কাজ করে। আরও একটি বিষয় জানতে পেরে জোয়াকিন অবাক হয়ে যায়, সেটা হচ্ছে তার বাড়ির ভাড়াটিয়া বের্তাও ওই ডাকাত দলের একজন সদস্য। তার উপর নজরদারি করার জন্য বের্তাকে এই বাড়িতে পাঠানো হয়েছে।

ব্যাংক ডাকাতরা যে সুড়ঙ্গটি করে সেটা জোয়াকিনের বেজমেন্টের নিজ দিয়ে সরাসরি ব্যাংকে ভল্টে চলে গেছে।জোয়াকিন ডাকাতদের তৈারি সুড়ঙ্গটি নিয়ে সেও কিছু অভিনব পরিকল্পনা আটতে করতে থাকে। কিন্তু সব পরিকল্পনাই কি সব সময় সফল হয়!! এছাড়া পরিকল্পনাই সব না। এটা আসলে নির্ভর করে কারো ভাগ্য, অথবা কোন নারীর উপর।

মুভিটিতে আউটডোর দৃশ্য নেই বললেই চলে,অল্প বাজেট,অল্প কিছু চরিত্র কিন্তু মুভি দেখার সময় এই গুলো নিয়ে চিন্তা করার সময় কেউ পাবে না।মুভি শুরুর মাত্র কয়েক মিনিট পড়েই চলে যেতে হবে থ্রীল এবং সাসপেন্সে জগতে।সেখানে গিয়ে এতকিছু ভাবার সময় কই।

মুভিতে অভিনয় করা প্রত্যেকটি চরিত্রের অভিনয় ছিল অসাধারণ। প্রত্যেকে তার চরিত্রকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে, ডাকাত দল থেকে শুরু করে ৬ বছরের কথা না বলা মেয়ে বেতির অভিনয়ও ছিল একদম পারফেক্ট।

বের্তা চরিত্রে মুভির একমাত্র নারী চরিত্রে অভিনয় করেছেন স্প্যানিশ সুন্দরী Clara Lago। উনার উপর আমি ক্রাশ খেয়েছিলাম The Hidden Face (2011) দেখার সময়।মানুষ এত সুন্দর কিভাবে হয়!!আমি দেখি আর অবাক হই।ওটা ছিল ২০১১ সালের মুভি আর এইটা ২০১৬ সালের।মাঝের এই পাচ বছরে সে আরো সুন্দরী হয়েছে।অবশ্যই সুন্দরী হওয়ার পাশাপাশী সে একজন ভালো অভিনেত্রীও বটে।

তবে সবার  উপরে ছিল পঙ্গু চরিত্রে অভিনয় করা জোয়াকিন। তার অভিনয় নিয়ে কোন কথা হবে না,একদম রিয়েলিস্টিক।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.