To Steal from a Thief (2016)

✔Country:Spain|Argentina
✔Genres:Crime|Thriller
স্পেনের ভ্যালেন্সিয়া শহর। প্রচন্ড বর্ষণমুখর একটি কর্মব্যস্ত সকালের শুরু, আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এরকম বৃষ্টি আরো কয়েকদিন স্থায়ী হবে।প্রচন্ড বৃষ্টির কারণে রাস্তায় অনেক জ্যাম।তাই বাধ্য হয়ে গাড়ি রেখে পায়ে হেঁটে ব্যাংকের দিকে রওনা দেয় ভ্যালেন্সিয়ার এক ব্যাংকের ম্য্যনেজার।ব্যাংকের ম্যানেজার আজকে খুব উদ্বিগ্ন এবং রেগে আছেন, কারণ চাকরি থেকে ছাঁটাইয়ের তালিকায় তার নামও আছে।যার কারণে সে খুব উদ্বিগ্ন। তাছাড়া ব্যাংকের সব কাজকর্ম স্বাভাবিক ভাবেই চলতেছে।

হঠাৎ করেই মুখোশধারী ছয় জন ডাকাত ব্যাংকে প্রবেশ করেই ভিতরে থাকা সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ব্যাংকের মুল দরজা বন্ধ করে দেয়।তাদের প্ল্যানমাফিক তারা ব্যাংক ডাকাতির কার্যক্রম শুরু করে দেয়। অন্যদিকে ডাকাতির খবর পেয়ে পুলিশ ব্যাংকের সামনে এসে ব্যাংক ঘিরে রাখে। ডাকাত দল অবশ্য এটা নিয়ে খুব বেশি চিন্তিত নয়। তারা চাচ্ছিল পুলিশ যেন ব্যাংকের সামনে বেশি  ব্যস্ত থাকে।

কারণ তাদের প্লান হলো যত দ্রুত সম্ভব লকার থেকে টাকা বের করে ব্যাংকের নিচ দিয়ে বয়ে যাওয়া টানেল দিয়ে ব্যাংক থেকে বের হয়ে যাওয়া।কিন্তু বিপত্তি বাধায় বৃষ্টি। প্রচন্ড বৃষ্টির কারণে টানেলে পানির স্রোত অত্যাধিক বেড়ে যায় এবং পানির স্তর উপর দিকে উঠতে থাকে । ৩০-৪০ মিনিটের মধ্যে এই টানেল দিয়ে বের না হলে পরে আর বের হওয়া সম্ভব হবে না। তাই এই সময়ের ভেতর যতগুলো সম্ভব লকার থেকে টাকা বের করে ফেলতে হবে। সেই পরিকল্পনা অনুযায়ী তারা কাজ শুরু করে দেয়।

অন্যদিকে এই ব্যাংকের একটি লকারে সরকারের  গুরুত্বপূর্ণ দলিল আছে যেটা ডাকাতদের হাতে পড়লে সরকারের জন্য বিপদ হয়ে দাঁড়াতে পারে। আর সেজন্য সরকার চাচ্ছে না কোনোভাবেই সে ডকুমেন্ট ডাকাতদের হাতে করুক।

যাইহোক টানেলে পানির গতি এবং উচ্চতা  দ্রুত বাড়তে থাকে, সামনে থেকে পুলিশ ব্যাংকের ভেতরে  প্রবেশের জন্য প্রস্তুতি নিতে থাকে, অন্য দিকে সরকার থেকে চেষ্টা করা হচ্ছে কোনোভাবেই যেন সেই ডকুমেন্ট ডাকাতের হাতে না পড়ে। এত কিছুর মধ্যে আদৌ কি ডাকাতি করে তারা বেরিয়ে যেতে পারে?

জানতে হলে মুভিটি দেখে ফেলুন। ১ ঘন্টা ৩৬ মিনিটের এই স্প্যানিশ থ্রিলার মুভিটি দেখার সময় আপনাকে এক মুহূর্তের জন্যও বিরক্ত হতে দিবে না।

মুভিতে ডাকাতদের নেতা ছিল দুজন। একজন হচ্ছে স্প্যানিশ মাস্টারপিস মুভি Cell 211 এর অভিনেতা Luis Tosar. তার অভিনয় ছিল বরাবরের মতই অসাধারণ। তবে সবচেয়ে ভালো লেগেছে অন্য ডাকাত নেতা Rodrigo De la Serna এর অভিনয় এবং তার ডায়লগ গুলো। পুলিশের সাথে ফোনে তার কথাবার্তা গুলো খুব ভালো লেগেছে।মনে হয় বাংলা সাবটাইটেল দিয়ে দেখেছি বিধায় আরো বেশি ভালো লেগেছে।Rodrigo De la Serna অভিনীত আর একটি মুভি হচ্ছে The Motorcycle Diaries (2004).অসাধারণ একটি মুভি।মুভিটি 'চে গুয়েভারা' জিবনী নিয়ে নির্মিত।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.