The Tale of the Princess Kaguya (2013)

একটি অসাধারণ রূপকথার গল্প
Country:Japan
Imdb:8.1
Metascore:89
rottentomatoe:100%
Storyline :কোন এক সময় পাহাড়ি গ্রামে বাস করতো এক bamboo cutter এবং তার স্ত্রী। সে বাঁশ কাটতো এবং তা বিক্রি করে তাদের সংসার চালাতো । তাদের কোন সন্তান ছিল না।

একদিন জঙ্গলে বাঁশ কাটতে গিয়ে bamboo cutter খুব ছোট  এক মেয়ে শিশুকে পায়। সে তাকে বাড়িতে নিয়ে আসে । তার স্ত্রী ও সে সিদ্ধান্ত নেয় তারা শিশুটিকে লালন-পালন করবে। তারা দুজনেই তাকে princess বলে ডাকে।princess অন‍্য  শিশুদের তুলানয় খুব দ্রুত বড় হতে থাকে। সে গ্রামের ছেলেদের সাথে সারাদিন জঙ্গলে গিয়ে খেলাধুলা করে সময় কাটায়।

 সেই  bamboo cutter একদিন জঙ্গলে বাঁশ কাটতে গিয়ে বাঁশের ভিতরে অনেক স্বর্ণ এবং অন্য একদিন অনেক জামা-কাপড়  পায়।এগুলো পাওয়ার পর তারা ভাবে, এগুলোও নিশ্চয়ই  princess এর জন্য তারা পেয়েছে।  তাই তারা princess কে একজন যথাযথ princess এর মতো তৈারী করার জন্য শহরে নিয়ে যায়।

শহরে আসার পর তার নাম রাখা হয় Kaguya । তাকে একজন উপযুক্ত princess মতো আচার-আচরন ,কথা-বার্তা, পোশাক, সঙ্গীত শিখানো হয়। কিন্তূ Kaguya এর মন পড়ে থাকে সব সময় সেই গ্রামে, তার বন্ধুদের সাথে।

Kaguya বড় হওয়ার পর তার সৌন্দর্যের কথা শহরে ছড়িয়ে পড়ে। তাকে বিয়ে করার জন্য খুব ধনী এবং প্রভাবশালী পাঁচজন রাজকুমার প্রস্তাব নিয়ে আসে । কিন্তুু Kaguya কাউকেই বিয়ে করতে রাজী না। সে ওই পাঁচজন রাজকুমারের কাছে পাঁচটি mythical treasures চায় এবং বলে যে এনে দিতে পারবে তাকেই সে বিয়ে করবে ।

 এর পর মুভির কাহিনী বাক নেয় অন্যদিকে।

মুভিটি দেখার সময় আমার ছোট বেলার কথা মনে পড়ে গেছিলো। ছোটবেলায় যখন স্কুল থেকে নতুন বই দেয়া হতো, তখন নতুন বইয়ের গন্ধ এবং ছবি আমার খুবই ভালো লাগতো। এই মুভির গ্রাফিক্সের সাথে সেই বইয়ের ছবির অনেক মিল ।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.