ঈদের থেকে ঈদের জন্য প্রতিক্ষা করাটাই বেশি আনন্দময়

আমার কাছে ঈদের থেকেও বেশি আনন্দ লাগে ঈদের দু-তিন দিন আগের দিনগুলোতে। এই কারণে আজকে ঈদ না হয়ে যদি আগামীকালকে হতো তাহলে আমি আরো বেশী খুশী হতাম।

কারণ আজকে ঈদ না হলে আরো একদিন সেহরি খেতে পারতাম....ভোর রাতে সেহরি খাওয়ার সুন্দর মুহূর্ত টুকু আরো একবারের জন্য দেখতে পেতাম... আরো একটি রোজা বেশি রাখতে পারতাম, আরো একটা দিন সবাই মিলে একসাথে বসে ইফতার করতে পারতাম।

আরো একবার নির্ভয়ে সারারাত জেগে সেহরি খেয়ে ঘুমিয়ে যেতে পারতাম। সাধারণত রাত জাগার সময় আম্মার হাতে ধরা পড়লে 'পারে তো তখনই বাসা থেকে বের করে দেয়'😒 কিন্তু রোজার এই একমাস রাত জাগতে দেখলেও তেমন কিছু বলেনি।

আরও একটা দিন মানুষের মাঝে ঈদকে কেন্দ্র করে উচ্ছাস দেখতে পারতাম। আরো একদিনের জন্য দেখতে পেতাম ঈদের জন্য মানুষের বিভিন্ন পরিকল্পনা, প্রস্তুতি, শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা করা তোড়জোড়...
আরো এক দিনের জন্য দেখতে পেতাম ঘরমুখো মানুষের ঘরে ফেরার দৃশ্য... আরো একদিন ঈদের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করতে পারতাম... ঈদের জন্য অপেক্ষা করাটাই হচ্ছে ঈদের আসল আনন্দ।

ঈদের দিনটি চলে আসলে ঈদকে নিয়ে সমস্ত আয়োজনের সমাপ্তি ঘটে।আমার কাছে ঈদের নামাজ পড়ে আসার পর পরেই ঈদের আনন্দ শেষ হয়ে যায়.. এরপর মোবাইল... কম্পিউটার... মুভি অথবা বিছানা.... তারপর ঈদ শেষ।

এরপর আবার এক বছরের জন্য অপেক্ষা। তাই আমার কাছে ঈদের আগের দু-তিনদিন ঈদের থেকেও আনন্দময় দিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.