Welcome to DongMakGol 2005

Country:South Korea
Imbd:7.8

গল্পটা ১৯৫০ সালের উত্তর এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে যুদ্ধের সময়ের। ওই সময়ে কোরিয়ার অত্যান্ত প্রত্যন্ত অঞ্চলে জনবিচ্ছিন্ন এবং দুর্গম এলাকায় বাস করত একদল গ্রামবাসী। যারা ছিল বাইরের পৃথিবী থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন এবং যুদ্ধ সম্পর্কে তাদের কোন ধারণাই ছিল না। তারা ছিল অত্যন্ত সহজ-সরল ও শান্তি প্রিয়।তারা সবাই মিলে পাহাড়ে একসাথে চাষাবাদ করতো এবং একসাথে সবাই মিলে রান্না করে খেতো।

দল থেকে বিচ্ছিন্ন হয়ে এখানে চলে আসে কয়েকজন উত্তর ও দক্ষিণ কোরিয়ার সৈন্য এবং বিমান বিধ্বস্ত হওয়া এক আমেরিকান পাইলট। দুই কোরিয়ান সৈন্যদের মধ্যে প্রথমে অনেক জটিলতা সৃষ্টি হলেও এক পর্যায়ে উভয়ের মধ্যে ও গ্রামবাসির মধ্যে অত্যান্ত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে এবং সৈন্রা গ্রামেই থাকে যায়।

সমস্যা শুরু হয় তখন যখন ওই আমরিকান সৈন্যকে উদ্ধারের সিদ্ধান্ত নেয়া হয়। আমরিকানরা ধারণা করে ঐখানে শত্রুপক্ষ আছে তাই ঐখানে বোমারু বিমান দিয়ে হামলা করা হবে কিন্তু তার আগে একদল সৈন্যকে ওইখানে পাঠানো হয় ওই আহত আমরিকান সৈন্যকে উদ্ধারের জন্য। তাদেরকে 24 ঘণ্টার সময় দেয়া হয় এবং বলে দেয়া হয় ঐ সৈন্যকে যদি না পাওয়া যায় তাহলে তারা যেন এই সময়ের মধ্যেই ফেরত আসে করণ ঠিক 24 ঘন্টা পর ওইখানে বিমান হামলা করা হবে।

তাহলে এখন কিভাবে সৈন্যরা গ্রামবাসীকে এই হামলা থেকে রক্ষা করবে ? জানতে চাইলে দেখুন Welcome to Dongmakgol (2005)। মুভি শেষে আপনার চোখের পানি আটকে রাখতে পারবেন না।

এটি কোরিয়ার সবচেয়ে আয় করা মুভির একটি। এটাকে ২০০৫ সালে #Academy_Awards জন্য foreign language category তে জমা দেয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.