আমার মনিটর এবং কয়েকটি স্মৃতি

আমার এই মনিটরটি "২০০৯ সালের মে" মাসে কেনা। গতকাল রাতে হঠাৎ নষ্ট হয়ে গেছে (ভালো করতে যা খরচ হবে সেটা দিয়ে নতুন একটা কেনা যাবে)। প্রায় ১১বছরের ব্যবহারকালীন সময়ে এর আগে কখনো এটার কোন সমস্যা হয়নি। দীর্ঘ এইসময় কালে পড়ালেখা আর ঘুম ছাড়া আমার সবচেয়ে বেশি সময় কেটেছে এই মনিটরের সামনে বসে। বলতে গেলে এটা বা কম্পিউটার'ই আমার সবচেয়ে কাছের বন্ধু। আমি আমার ব্যবহৃত অনেক পুরোনো অনেক কিছু সংরক্ষণ করে রেখেছি (এটা একটা শখের মতো)। তবে সাইজের জন্য এটাকে রেখে দেয়া সম্ভব না।তাই একটি ছবি তুলে টাইমলাইনে রেখে দিলাম।

এই মনিটরটি ক্রয়ের সময়কালে একটা মজার! স্মৃতি আছে। আমি কম্পিউটার কিনি ২০০৮ সালের শেষের দিকে। তখন সিআরটি মনিটর সবচেয়ে বেশি চলতো,আর এলসিডি মনিটর তখন মার্কেটে নতুন আসা শুরু হয়েছে। আমিও কম্পিউটারের সাথে সিআরটি মনিটর কিনেছিলাম।২০০৯ এর প্রথম দিকে এলসিডি মনিটর কেনার শখ জাগলো। কারণ ১৪ ইঞ্চি সিআরটি মনিটরে মুভি দেখে সুবিধা হচ্ছিল না। কিন্তু আব্বা'র কাছে আর টাকা চাওয়া যাবে না, কারণ মাত্রই তো এতো গুলো টাকা দিয়ে কম্পিউটার কিনলাম।

তাহলে উপায়? আইডিবি'তে গিয়ে দেখে আসলাম ২০ ইঞ্চি এলসিডি মনিটর ১১ হাজার টাকা। আমার সিআরটি মনিটর বিক্রি করে দিলাম ৩ হাজার টাকায়, আমার জমানো আর ছোট-ভাই বোনের কাছ থেকে নিয়ে হলো আরও ৪ হাজার টাকা ( ছোট ভাই-বোন এবং আম্মা কম্পিউটার এবং ২০০৫ সালে আমার প্রথম মোবাইল ক্রয়ের সময়েরও টাকা দিয়েছিল 😊..... আব্বা বাজেটের পুরো টাকা দিতে চায় না 😕)।৩+৪= ৭হাজার,আরো দরকার ৪ হাজার। এবার চোখ পড়ল গিয়ে বুক সেলফ এর দিকে। সেখানে অনেক গল্প, উপন্যাস এবং সেবা প্রকাশনীর বই ছিল। সবগুলো নীলক্ষেত নিয়ে ৩৫ শত টাকায় বিক্রি করে দিলাম এবং পরের দিন IDB গিয়ে রাইয়ান্স কম্পিউটার থেকে এই মনিটরটি কিনে আনলাম..😊

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.