তোমাকে ভেবে লেখা-২

"তুমি, বৃষ্টি এবং হিজল গাছ"

প্রিয়তমা, ধরো কোন এক স্নিগ্ধ বিকেল বেলায়, তোমার হাত ধরে এই রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছি। তখন যদি আকাশ ভেঙ্গে হঠাৎ বৃষ্টি নামে, আমরা দুজন দৌড়ে ওই হিজল গাছের নিচে গিয়ে দাঁড়াবো।

হিজল গাছের নিচে হাত ধরে দাঁড়িয়ে আছি আমি আর তুমি, চারপাশে তখন অঝোরে বৃষ্টি ঝরছে। সামনের রাস্তা দিয়ে কয়েকজন স্কুল বালক মাথার উপর ব্যাগ রেখে দৌড়ে দৃষ্টি সীমার আড়ালে চলে গেল। বৃষ্টির তিব্রতার কারণে দৃষ্টি সীমা ক্রমশ কমে আসছে, চারপাশটা যেন ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে যাচ্ছে। বৃষ্টির ফোঁটা হিজল পাতা অতিক্রম করে একসময় আমাদের শরীরে এসে পড়ছে, আমরাও ক্রমশ ভিজে যাচ্ছি।

হঠাৎ মেঘের গর্জনে তুমি হয়তো একটু ভয় পেয়ে আমার আরো কাছে চলে আসবে। আমি তোমার কাঁধে হাত রেখে তোমাকে সাহস দেয়ার চেষ্টা করব। হয়তো তুমি তখন বলবে,"এই শোন, এর থেকে মনে হয় ভিজতে ভিজতে বাসায় চলে গেলেই ভালো হতো।এই বৃষ্টি কতক্ষণে বন্ধ হবে কে জানে!"

বিশ্বাস করো প্রিয়তমা, "আমার পাশে তুমি, তোমার নিঃশ্বাসের শব্দ, তোমার ভেজা চুলের গন্ধ‌ আর এই বৃষ্টি, এগুলোর জন্য আমি অনন্তকাল এখানে দাঁড়িয়ে থাকতে রাজি আছি।


16.05.2020

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.