"তোমাকে ভেবে লেখা"-৩

প্রিয়তমা, মাঝে মাঝে খুব করে চাইব তুমি আমাকে বকা দিবে, আমার সাথে রাগ করবে। তোমার বকা খাওয়ার জন্য আমি ইচ্ছে করে কিছু ভুল করবো।যেমন ধর, আষাঢ় মাসের কোন বৃষ্টি মুখর দিনে যেদিন সারাদিন আকাশে ভারি মেঘ থাকবে,একটু পর পর ঝড়ো হাওয়ার সাথে ঝরতে থাকবে বৃষ্টি। ঠিক এইরকম কোন দিনে আমি লুকিয়ে বৃষ্টিতে ভিজে ফুটবল খেলতে যাবো।

তুমি মুচকি হেসে আমাকে দেখেও না দেখার ভান করে থাকবে। কারণ তুমি জানো বৃষ্টিতে ভিজে ফুটবল খেলা আমার অনেক পছন্দের। খেলা শেষে নদীতে গোসল করে আমি তোমার ভয়ে দুরুদুরু বুকে বাসার দিকে আসবো। বাসায় ঢুকার আগে আমি উঁকিঝুঁকি দিয়ে দেখে নিব তুমি কোথাও আছো কিনা, ঠিক তখন তুমি আমাকে দেখে ফেলবে। এরপর আম্মাকে ডেকে বলবে,"মা,দেখেন আপনার ছেলে বৃষ্টিতে ভিজে ফুটবল খেলে আসছে।কি করবো একে এখন?"

আম্মা বলবে,"গাধাটাকে বাইরেই দাড় করিয়ে রাখো।" তুমি তাই করবে, আমি বাইরে দাঁড়িয়ে বৃষ্টিতে ভিজতে থাকবো, আর তুমি গেটের সামনে দাঁড়িয়ে হাসতে হাসতে তা দেখবে।

আমি তখন তোমাকে বলবো,"আর যাবো না, এবারের মতো মাফ করে দাও।"তুমি আম্মাকে বলবে,"মা, বেচারাকে এবারের মতো মাফ করে দেই,কথা দিয়েছে আর যাবে না।"

প্রিয়তমা,এটা একটা মিথ্যা প্রতিশ্রুতি ছিল। আমি আবার যাবো, আবারো বৃষ্টিতে ভিজবো, আবারো কাদামাটি গাঁয়ে মেখে ফুটবল খেলবো,আর আবার তোমার বকা খাবো। এভাবে ইচ্ছে করে সহস্র বার তোমার কথার অবাধ্য হবো.... আর সহস্র বার তোমার বকা খাবো।

"তোমাকে ভেবে লেখা"-৩
২০.০৫.২০২০
রাত ১১:৩০


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.