Mucize 2:Ask (2019) Turkey

প্রথম পর্বে আমরা যেমন দেখছিলাম, আজিজ তার স্ত্রী ও সন্তান নিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে গ্রামে আসে।গ্রামে আসার পর তার সুস্থতার বিষয়ে জানতে চেয়ে জিগ্যেস করা হয়,"কিরে আজিজ, সার্জারি করিয়েছিস নাকি?"

উত্তরে আজিজ বলে,"না, আমি আমার বউয়ের প্রেমে পড়েছি।"

দ্বিতীয় অর্থাৎ এই পর্বটিতে মুলত আজিজের সুস্থ হওয়ার গল্প তুলে ধরা হয়েছে। দেখানো হয়েছে কিভাবে আজিজের বউয়ের ভালোবাসা, আজিজের অদম্য ইচ্ছা শক্তি এবং শিক্ষকের সহযোগিতার ফলে আজিজ স্বাভাবিক জীবন ফেরে পায়।

এই তিনটি চরিত্রেকে একত্রে করলে শুরুই ভালোবাসা খুঁজে পাওয়া যায়।শত কটুক্তি সত্যেও আজিজের বউয়ের আজিজের পাশে থাকার ভালোবাসা,যে ভালোবাসার জন্য আজিজের মনে দৃঢ় প্রত্যয় তৈরি হয় তাকে সুস্থ হতেই হবে,আর আজিজের প্রতি মাহীর নামের সেই শিক্ষকের নিঃস্বার্থ ভালোবাসা। এইসব ভালোবাসার একত্রিত রুপ হচ্ছে আজিজের সুস্থ হওয়া।

আমি জানি না মুভিটি কার কেমন লাগবে। কারণ একেকজনের ভালো লাগা একেকরকম। তবে আমার কাছে মুভিটি খুবই ভালো লেগেছে। খুব ইমোশনাল মুভি,আমি বেশ কয়েকবার কেঁদেছি। বিশেষ করে শেষের দিকে এসে কান্নার শব্দ চেপে রাখতে কষ্ট হচ্ছিলো। (পাশে ছোট ভাই ছিল,ও বুঝলে আবার লজ্জায় পড়তে হবে)

আমার মনে হয় এধরনের মুভি মানুষের মধ্যে ভালোবাসার বোধ তৈরিতে সাহায্য করে,হতে পারে সেটা পরিবারের প্রতি ভালোবাসা অথবা সাধারণ মানুষের প্রতি ভালোবাসা।

আমি বলবো মুভিটি অবশ্যই দেখুন। বাংলা সাবটাইটেল নেই। তাই ইংরেজি সাবটাইটেল দিয়ে দেখতে হবে।

#তুরস্কের_মুভি #তুর্কি_মুভি
Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.